হালুয়াঘাটে তেলিখালী যুদ্ধ দিবস পালিত

Post Image

হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। আয়োজনের মধ্যে ছিলো—মহান শহীদদের কবর জিয়ারত ও দোয়া মাহ্ফিল, ঐতিহাসিক তেলীখালী দিবসের তাৎপর্য শীর্ষক স্মৃতিচারণ সভা, মুক্তিযুদ্ধভিত্তিক সঙ্গীতানুষ্ঠান, প্রামাণ্য চিত্রপ্রদর্শনী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. খলিলুর রহমান। উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন, হালুয়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার আলমগীর পিপিএম, উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ খান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৩ নভেম্বর ভারতীয় সীমান্তবর্তী হালুয়াঘাটের তেলিখালী ক্যাম্প পাকিস্তানি সেনাদের কাছ থেকে দখলমুক্ত করতে ভারতীয় মিত্রবাহিনী ও মুক্তিযোদ্ধারা এক সম্মুখ যুদ্ধে লিপ্ত হয়। পাঁচ ঘণ্টার রক্তক্ষয়ী এই যুদ্ধে ১২৪ জন পাকিস্তানি সেনা ও তাদের শতাধিক সহযোগী রাজাকার আলবদরসহ ২৩৪ জনকে নিহত করে মুক্তিযোদ্ধাদের যৌথবাহিনী। এতে শহীদ হন মিত্রবাহিনীর ২১ জন জওয়ান ও সাতজন বীর মুক্তিযোদ্ধা। ময়মনসিংহ সীমান্তে এটি প্রথম বিজয়।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com