রেড জোন এলাকায় থাকবে সাধারণ ছুটি

Post Image

করোনাভাইরাসের সংক্রমণের হার বিবেচনায় রেড জোন(লকডাউন),ইয়েলো জোন (আংশিক লকডাউন) ও গ্রিন জোন(লকডাউন নয়) হিসেবে বিভিন্ন এলাকাকে চিহ্নিত করছে সরকার।রেড জোন বা লকডাউন হওয়া এলাকায় সাধারণ ছুটি থাকবে বলে জানা গেছে।  

গতকাল শুক্রবার ভিডিও কনফারেন্সে সরকারের উচ্চপর্যায়ের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সাধারণ ছুটি ঘোষণা করার সিদ্ধান্ত হয়েছে বলে সভা সূত্রে জানা গেছে। 

কনফারেন্সে অংশ নেওয়া জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, চাকরিজীবীদের দুশ্চিন্তামুক্ত রাখতেই লকডাউন করা এলাকায় সাধারণ ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

কনফারেন্সে সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এতে আরও অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমেদ কায়কাউসসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে, করোনা সংক্রমণের হার বিবেচনায় দেশের বিভিন্ন এলাকাকে লাল, হলুদ ও সবুজ এলাকায় ভাগ করে এলাকাভিত্তিক লকডাউন করা সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পরিকল্পনায় সম্মতি দিয়েছেন। এরই মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের পূর্ব রাজাবাজার এলাকাকে গত মঙ্গলবার রাত ১২টার পর থেকে ‘রেড জোন’ বা লকডাউন ঘোষণা করা হয়েছে।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com