ময়মনসিংহে অনিয়মের অভিযোগে ৬ জনের ডিলারশিপ বাতিল

Post Image

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের অভিযোগে খাদ্যবান্ধব কর্মসূচির (১০টাকা কেজি চাল) আওতায় নিয়োগকৃত ৬ জনের ডিলারশিপ বাতিল করেছে উপজেলা প্রশাসন। বুধবার বিকালে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন।
বাতিলকরা ৬ ডিলারের মধ্যে রয়েছেন উপজেলার মাইজবাগ ইউনিয়নের আবুল মুনসুর, বাবুল আহমেদ, জাটিয়া ইউনিয়নের আব্দুল গণি, সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়া, আঠারবাড়ী ইউনিয়নের জসীম উদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

উপজেলা প্রশাসন জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এ উপজেলার ৪৭জনকে ডিলারশিপ প্রদান করা হয়। কিন্তু ডিলারশিপের শুরু থেকেই বেশ কয়েক জনের বিরুদ্ধে নানা অনিয়ম ও শর্ত ভঙ্গের অভিযোগ উঠে। অভিযোগের মধ্যে ছিল এলাকায় অবস্থান না করা, চাল বিতরণে অনিয়ম, প্রকৃত কার্ডধারীকে চাল সরবরাহ না করা।

দীর্ঘদিন ধরে চলা এসব অনিয়মের কারণে চাল উত্তোলণ ও বিতরণে জটিলতা সৃষ্টি হয়ে আসছিল। এর আগে অনিয়মের কারণে কয়েক জনকে ভ্রাম্যমান আদালত কর্তৃক অর্থদণ্ড প্রদান করা হয়।

বিষয়টি নিয়ে গত ৩১শে মে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভায় ৬জন ডিলারকে চিহ্নিত করে তাদের ডিলারশিপ বাতিল করার প্রাথমিক সিদ্ধান্ত গৃহিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: জাকির হোসেন জানান, বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিয়োগকৃত ৬ জনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। বাতিলকৃত ডিলারশিপ এলাকায় পুনরায় নতুন নিয়োগ দেয়া হবে। 

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com