প্রধানমন্ত্রী ইসলামের খেদমতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন-কে এম খালিদ

Post Image

এম নজরুল ইসলাম: প্রধানমন্ত্রী ইসলামের খেদমতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।স্বাধীনতার পর এভাবে ইমাম ও মোয়াজ্জিনদের জন্য আর্থিক অনুদান এই প্রথম। যিনি তাহাজ্জতের নামাজ পড়ে কুরআন তিলাওয়াতের মাধ্যমে দিনের কর্মশুরু করেন। শুক্রবার মুক্তাগাছা উপজেলা পরিষদের শহীদ মুক্তিযোদ্ধা হজরত আলী অডিটরিয়ামে ইসলামী ফাউন্ডেশন ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভাইরাসের কারণে ইমাম ও মুজিয়ানদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি প্রধান অতিথির বক্তৃতায় এ কথাগুলো বলেন। এসময় তিনি ইমাম ও মুআজিনগণকে দীর্ঘায়ু ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্যের জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান জানান এবং জীবন বাঁচাতে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা বজায় রাখতে সকলকে আহ্বান জানান। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভাইরাসের কারণে ইমাম ও মুয়াজ্জিনদের আর্থিক সহায়তার অংশ হিসেবে প্রতি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদের জন্য ৫হাজার টাকা করে নগদ অনুদান হিসেবে পৌরসভার ৭৫টি মসজিদে ৩লাখ ৭৫হাজার টাকা , দুল্লা ইউনিয়নে ৮০টি মসজিদে ৪লাখ  টাকা , বড়গ্রাম ইউনিয়নে ১১২টি মসজিদে ৫লাখ ৬০ হাজার টাকা, তারাটি ইউনিয়নে ১৩৬টি মসজিদে ৬লাখ ৮০ হাজার  টাকা, কুমারগাতা ইউনিয়নে ১০২টি মসজিদে ৫লাখ ১০হাজার টাকা , বাশাটি ইউনিয়নে ৯৬টি মসজিদে ৪লাখ ৮০হাজার  টাকা, মানকোন ইউনিয়নে ১২৫টি মসজিদে ৬লাখ ২৫হাজার টাকা, ঘোগা ইউনিয়নে ৬৭টি মসজিদে ৩লাখ ৩৫হাজার টাকা, দাওগাও ইউনিয়নে ১২৮টি মসজিদে ৬লাখ ৪০হাজার টাকা, কাশিমপুর ইউনিয়নে ১১২টি মসজিদে ৫লাখ ৬০হাজার  টাকা ও খেরুয়াজানী ইউনিয়নে ১৪৪টি মসজিদে ৭লাখ ২০হাজার  টাকাসহ মোট উপজেলায় ১১৭৭ টি মসজিদে ৫৮লাখ ৮৫ হাজার টাকা বিতরন করেন।   
এছাড়াও প্রতিমন্ত্রী একই ভেন্যুতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ তহবিল থেকে ১৫ জন ইমাম ও মুয়াজনদের মধ্যে ৫ হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আজিজুল হক ইদু, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক বিল্লাল হোসেন সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ মোঃ আরব আলী, মুক্তাগাছা প্রেসক্লাবের সভাপতি মো: নজরুল ইসলাম এবং ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com