পাঁচ হাজার অসচ্ছল শিল্পী ও সংস্কৃতিসেবীকে আর্থিক সহযোগিতা দেবে সরকার।

Post Image

এম নজরুল ইসলাম: করোনা সংক্রমণ পরিস্থিতিতে কর্মহীন হয়েপড়া দেশের প্রায় পাঁচ হাজার অসচ্ছল শিল্পী ও সংস্কৃতিসেবীকে আর্থিক সহযোগিতা দেবে সরকার। বুধবার (১৩ মে) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে দেশব্যাপী চলমান লকডাউন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া সারাদেশের প্রায় ৫,০০০ জন অসচ্ছল শিল্পী ও সংস্কৃতিসেবীদের এককালীন আর্থিক সহযোগিতা প্রদানের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।
জেলা প্রশাসন এবং জেলা কালচারাল অফিসারের সহযোগিতায় মাঠ পর্যায় হতে এবং ঢাকা মহানগর এলাকার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় তালিকা প্রস্তুত করা হচ্ছে। প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী পর্যায়ক্রমে এসব অসচ্ছল শিল্পী ও সংস্কৃতিসেবীকে আর্থিক সহায়তা দেয়া হবে বলে জানিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

উল্লেখ্য, করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে কয়েক দফায় ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। কিন্তু দেশে এখনও করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি নেই, বরং দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে সামাল দিতে বিশেষজ্ঞদের পরামর্শে সাধারণ ছুটি বাড়িয়ে আগামী ৩০ মে পর্যন্ত করা হচ্ছে ।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com