করোনার সর্বোচ্চ পরীক্ষা, শনাক্ত ১১৬২ মৃত ১৯

Post Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষা করা হয়েছে। সেইসঙ্গে নতুন রোগী শনাক্তও আগের সব রেকর্ড ভেঙেছে। সব মিলিয়ে একদিনেই মোট ৭ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১৬২ জন। আর মারা গেছে ১৯ জন।

এর আগে মঙ্গলবার ৬ হাজার ৭৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৯৬৯ জন, মৃত্যু হয় ১১ জনের।

তার আগের দিন সোমবার ৭ হাজার ২০৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১ হাজার ৩৪ জন, মারা যায় ১১ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৪১টি ল্যাব থেকে ৭ হাজার ৮৬২টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ১ হাজার ১৬২ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ১৭ হাজার ৮২২ জন।’

গত ২৪ ঘণ্টায় সর্বাধিক ১৯ জন মৃত্যুবরণ করেছে জানিয়ে নাসিমা সুলতানা বলেন, ‘মোট মারা গেছে ২৬৯ জন। ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৭ জন।’

তিনি আরও বলেন, ‘ঢাকা শহরের হাসপাতালগুলোতে ১৩ জন মৃত্যুবরণ করেছে। ১৩ জনের মধ্যে সবারই ঠিকানা ঢাকা। তবে একজনের ঠিকানা পাবনা। নারায়ণগঞ্জে একজন, মুন্সীগঞ্জে একজন। খুলনা বিভাগে একজন, তিনি নড়াইলের। চট্টগ্রাম বিভাগের তিনজন। এর মধ্যে চট্টগ্রামের দুজন এবং কুমিল্লার একজন।’

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২১৪ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত ৩ হাজার ৩৬১ জন সুস্থ হয়েছে বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com