সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানলে করোনা প্রতিরোধ সম্ভব-সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী।

Post Image

এম নজরুল ইসলাম : সামাজিক দুরত্ব বজায় রেখে চলা ও স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমেই করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব, বলেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খলিদ। গত মঙ্গলবার মুক্তাগাছায় করোনা ভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় গণসচেতনতা সৃষ্টি লক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে মতবিনিময়ে এ তিনি এসব কথা বলেন। এসময় তিনি সাধারণ জনগনের সাথে করোনা ভাইরাসের প্রতিরোধের সচেতনতা বিষয় ছাড়াও এসময় কেউ কষ্টে আছে কিনা তারও খোজ খবর নেন।  

   
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় গনসচেতনতা সৃষ্টির লক্ষে চলমান লকডাউন পরিস্থিতিতেও গত সোমবার চলে আসেন তার নির্বাচনী এলাকায়। প্রথমেই তিনি মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও নার্সদের সাথে কোভিট-১৯ মোকাবেলায় মতবিনিময় করেন। এর পর ছুটেযান বিভিন্ন এলাকায় সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ ও গন সচেতনতা সৃষ্টির জন্য ১০টি স্থানে সাধারন জনগনের সাথে মতবিনিময় করেন। মঙ্গলবারেও করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা পরিষদের বিভিন্ন অফিসারদের সাথে পরিস্থিতি প্রতিরোধ, ত্রাণ ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় করেন । বিকেলে ছুটেযান খেটে খাওয়া সাধারণ মানুষের কাছে। মতবিনিময় করেন ৮টি স্থানে । সামাজিক দুরত্ব বজায় রেখে কিভাবে আমরা চলতে পারি এ বিষয়ে জনগণ ও নেতাকর্মিদের সচেতন করেন। তিনি বলেন বিনা প্রয়োজনে কেউ ঘড় থেকে বের হবেন না, জরুরী প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পরামর্শ দেন। এছাড়াও কৃষি উৎপাদন ও ফসল ব্যবস্থাপনা নিয়ে কৃষি অফিসারদের সাথে মতবিনিময় করেন।   
সামাজিক দুরত্ব বজায় রেখে এসব গনসচেতনতা মূলক মতবিনিময়ে সংস্কৃতি প্রতিমন্ত্রীর সাথে   উপস্থিত ছিলেন- মুক্তাগাছা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আজিজুল হক ইদু,  মুক্তাগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ বিল্লাল হোসেন সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মুক্তাগাছা পৌর আওয়ামীলীগের আহবায়ক আরব আলী, মুক্তাগাছা প্রেসক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুবুল আলম মণি ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এ কিউ এম লুৎফর হায়দার রাসেলসহ সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com