চুল বেচে শিশুর দুধ কেনা; মিথ্যা খবর প্রচারে ছাত্রদল ও শিবির ৩ নেতার বিরুদ্ধে মামলা

Post Image

সাভারে ‘চুল বেচে শিশুর দুধ কেনা’র মিথ্যা খবর প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ছাত্রদল ও শিবির নেতাসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে রাজিব ভূঁইয়া মিশু নামে ছাত্রলীগের এক নেতা বাদী হয়ে মামলাটি করেন বলে জানান সাভার থানার পরিদর্শক (অপারেশন) মো. জাকারিয়া হোসেন। মামলার আসামিরা হলেন- স্থানীয় সাপ্তাহিক ‘নিউজ গার্ডেন’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ওমর ফারুক (৪০), রাজিব মাহমুদ (৩২) ও ওবায়দুর রহমান অভি (৫০)।

তাদের মধ্যে একজন ফেসবুকে মিথ্যা পোস্ট দেন, অন্যরা এতে সহযোগিতা করেন বলে অভিযোগ।

মামলার বাদী রাজিব ভূঁইয়া মিশু জানান, ছাত্রদলের সাবেক দুই নেতা ও এক শিবির নেতা পরস্পরের যোগসাজশে এক নারীর চুল কাটার ঘটনায় মিথ্যা তথ্য প্রচার করেছিলেন। কেননা, ওই নারী মিশুর বাড়ির ভাড়াটিয়া, মাথায় খুশকি ও চুলকানির কারণে তিনি দেড় মাস আগে চুল কেটেছিলেন।

অথচ সরকারের ভাবমূর্তি নষ্ট করতে সে ঘটনাকে অতিরঞ্জিত করে ‘সেভ সাভার’ নামে ফেসবুক আইডিতে অ্যাডমিন রাজিব মাহমুদ একটি পোস্ট দিয়ে লিখেছেন- শিশুর দুধ কিনতে এক মায়ের মাথার চুল বিক্রি।

এর পর ওবায়দুর রহমান অভি ওই নারীকে খাদ্যসামগ্রী দিতে যান, যা ফেসবুকে লাইভ করেন ওমর ফারুক। মিথ্যা এ খবরটি পরে দেশের শীর্ষ প্রায় সব গণমাধ্যমেই গুরুত্ব দিয়ে প্রকাশিত ও প্রচারিত হয়।

পরিদর্শক জাকারিয়া হোসেন জানান, ঘটনার পর থেকেই আসামিরা পলাতক। পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com