সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করোনা নিয়ে ব্যতিক্রমী আয়োজন

Post Image

করোনাভাইরাস নিয়ে গুজব প্রতিরোধ এবং সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে সাউথইস্ট বিশ্ববিদ্যালয় (এসইইউ) শিক্ষার্থীরা।

এসইইউ আইন ও বিচার বিভাগের ১৭ জন শিক্ষার্থী বাসায় অবস্থান করে প্লাকার্ডে “stay home save life, সত্য জানুন গুজব এড়িয়ে চলুন” স্লোগান বুকে নিয়ে এক বর্ণিল পোস্টার তৈরি করে। রাতারাতি পোস্টারটি ফেসবুকসহ বিভিন্ন স্যোসাল মিডিয়ায় ভাইরাল হয়।

প্রতিষ্ঠানটির আইন ও বিচার বিভাগের ৫০তম ব্যাচের ‘এ’ সেকশনের শিক্ষার্থীরা এই ব্যতিক্রমী আয়োজন করে। পোষ্টার তৈরীতে অংশগ্রহণ করেন, ফরহাদ হোসেন, জীবন সরকার, মাহতাব ফাহিম ভূইয়া, র্এশ্বয্য সাহা, নিঝুম রহমান, এমদাদ খান প্রিন্স, কাজী জায়েদ রহমান, মৃদুল মোল্লা, শমরিতা সুলতানা তিশা, মামুন, মারুফা আক্তার এশা, প্রিন্স আল ফাহাদ, তানহা রহমান, তাসনিম আজিজ, তৌফিক নেওয়াজ, তোফায়েল আহমেদ ও তামশিরুল হক ইরফান হৃদয়।

এ বিষয়ে সাউথইস্ট বিশ্ববিদ্যালয় মুভি এন্ড ড্রামা ক্লাবের প্রেসিডেন্ট শারিন সুলতানা টুম্পা বলেন, আইন ও বিচার বিভাগের ৫০তম ব্যাচের ‘এ’সেকশনের উদ্যোগটি খুবই প্রশংসনীয়। যা দেশের সাধারণ জনগণকে কিছুটা হলেও সচেতনতা বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা রাখবে।

আল্লাহ আমাদের বিপদ থেকে রক্ষা করবেন, এমন আস্থার বানী শুনিয়ে বিশ্ববিদ্যালয়ের মুট কোর্ট সোস্যাইটির প্রেসিডেন্ট লুৎফুন্নাহার সঞ্চি বলেন, কঠিন পরিস্থিতি মোকাবেলায় সবাইকে সতর্ক থাকতে হবে। কোভিড ১৯ প্রতিরোধের জন্য সাধারণ সতর্কতামূলক পদক্ষেপ গ্রহনের পাশাপাশি গুজব ছড়ানো থেকে বিরত থাকতে হবে।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাবের প্রেসিডেন্ট ইয়াসির নাহিন বলেন, করোনা সংক্রামক রুখতে অবশ্যই সবাইকে ঘরে থাকতে হবে, এ ম্যাসেজ ঘরে থেকেই আমরা সবার মাঝে পৌছতে চাই। ঘরে থাকুন, সুস্থ থাকুন, দেশকে ভালো রাখুন-এজন্যই এই আয়োজন। তাদের এই উদ্যোগ কে শুভেচ্ছা জানিয়েছেন ১ম যুগ্ন আহবায়ক সাউথ ইস্ট ল এলাম্নাই এসসিয়েশন ও নির্বাহি সম্পাদক দেশবিডি২৪.কম অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিক(রিপন)।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com