আইনজীবীদের পাশে দাঁড়াতে বার কাউন্সিল ও জেলা বারে আহবানঃ অ্যাড. শাহ্ মনজুরুল হক।

Post Image

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও দুর্যোগে ইতিমধ্যে প্রিয় স্বদেশও আক্রান্ত হয়েছে। দেশব্যাপী দীর্ঘদিনের সাধারণ ছুটি ও লকডাউনে দেশের সাধারণ জনগণের পাশাপাশি আইনজীবী সমাজের জীবনও নানান ভাবে সমস্যার সম্মুখীন হচ্ছে। দেশের সকল আইনজীবী সমিতির (বার) নবীণ ও সমস্যাগ্রস্থ আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিলের রিলিফ ফান্ড থেকে অনুদান দেয়ার দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক প্রার্থী আইনজীবী অ্যাডভোকেট শাহ্ মনজুরুল হক।

বুধবার তার ব্যক্তিগত ফেজবুক গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শাহ্ মনজুরুল হক এমন দাবি জানান।

শাহ্ মনজুরুল হক তার বিবৃতিতে বলেন, আমাদের আগামীর অনিশ্চিত যাত্রায় মহান আল্লাহ্ সকলকে এই দুর্যোগ ও মহামারী থেকে রক্ষা করুন। দেশের সকল আইনজীবী সমিতির নবীণ ও সমস্যাগ্রস্থ আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিল ও সংশ্লিষ্ট জেলা আইনজীবী সমিতির পাশে দাঁড়ানোর এখন উপযুক্ত সময়, সেই সাথে যাঁরা (আইনজীবী) আর্থিক ভাবে স্বচ্ছল তাঁদেরকেও ভুক্তভোগী আইনজীবী সমাজের পাশে দাঁড়ানোর জন্য আমি বিনয়ের সাথে আহবান জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, বাংলাদেশ বার কাউন্সিল ও লিগ্যাল প্র্যাকটিসনার অর্ডার ১৯৭২ এর ধারা ১৫ তে বিভিন্ন দুর্যোগে আইনজীবীদের সহায়তার জন্য রিলিফ ফান্ড গঠনের কথা বলা আছে। আমি বর্তমান বার কাউন্সিলের বলিষ্ঠ নেতৃবৃন্দদের প্রতি পুনর্বার আহবান জানাচ্ছি বাংলাদেশ বার কাউন্সিল অতি সত্বর রিলিফ ফান্ড গঠন কল্পে উপযুক্ত ও তড়িৎ পদক্ষেপ গ্রহণ করতঃ আইনজীবীদের পাশে থাকবেন।

সুপ্রিম কোর্টের শাহ্ মনজুরুল হক বলেন, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশসহ সারা বিশ্বে স্থবির হয়ে পড়েছে। সুপ্রিম কোর্ট সহ দেশের সকল আদালত দীর্ঘ বন্ধের মুখে পড়েছে। এতে নবীন আইনজীবীরা অর্থনৈতিক অসুবিধার মধ্যে রয়েছেন। এজন্য আমরা চাই, দেশের বিভিন্ন বারে অনুদান দেয়া হোক, একই সাথে যাঁরা (আইনজীবীগণ) আর্থিক ভাবে স্বচ্ছল তাঁদেরকেও ভুক্তভোগী আইনজীবী সমাজের পাশে দাঁড়ানোর জন্য আমি বিনয়ের সাথে আহবান জানাচ্ছি। এছাড়াও সংশ্লিষ্ট আইনজীবী সমিতি ভেনোবোলেন্ড ফান্ড থেকে যে কোন শর্তে উক্তরুপ সহায়তা প্রদান করতে বিবৃতিতে পরামর্শ দেওয়া হয়েছে।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com