সিলেটের কানাইঘাট শিবির কর্মীর বাসায় আওয়ামী সন্ত্রাসীদের বর্বরচিত হামলা, অগ্নিসংযোগ।

Post Image

গত ৩ তারিখ সোমবার বিকেলে যুক্তরাজ্য অবস্থানরত মোঃ নুর উদ্দিনের এর বাসায় আওয়ামী সন্ত্রাসী কর্তৃক এক বর্বরচিত হামলার ঘটনা ঘটেছে। ঘটনাটি  ঘটেছে সিলেটের কানাইঘাট থানাধীন লনথির মাটি গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী নুর উদ্দিনের নিজ বাড়িতে। গত সোমবার দিবাগত সময় আনুমানিক ০৫:৪৫ মিনিটের সময় তাদের বাড়িতে থাকা তিনটি ঘরের মধ্যে একটি ঘরে অগ্নিসংযোগ করা হয়। ইতিপূর্বেও কয়েকদফা তাদের বাড়িতে আক্রমণ করা হয়েছিল এবং অগ্নিসংযোগেরও চেষ্টা করা হয়েছিলো। দেশে উপস্থিত নুর উদ্দিনের  বড় ছেলে এবং তার স্ত্রী এই নিয়ে আইনের শরনাপন্ন হয়েছিলেন কিন্ত প্রশাসন এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার দেখাতে পারেনি।

অগ্নিসংযোগের ঘটনার সময় বাড়িতে উপস্থিত ছিলেন নুর উদ্দিনের বড় দুই ভাই এবং তাদের পরিবার, নুর উদ্দিনের স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়ে। মারাত্মকভাবে আহত নুর উদ্দিনের বড় ছেলেকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয় এবং তার পরিবারবর্গ জীবনের ভয়ে অন্যত্র গিয়ে আশ্রয় নেয়। 

স্থানীয় সুত্রে জানা যায়, নুর উদ্দিন  বিগত বহু বছর ধরে যুক্তরাজ্য অবস্থান করছেন এবং সেখান থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে বর্তমান সরকারের বিরুদ্ধে বিভিন্ন রকমের উস্কানীমূলক কর্মকান্ড অব্যাহত রেখেছেন এবং আর্থিকভাবে  তার দল জামাতে ইসলামি কে সহযোগিতা করে যাচ্ছেন।

নুর উদ্দিন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক সংগঠন শিবিরের একজন বিশ্বস্ত কর্মি ছিলেন এবং তার পরিবারের বড় ভাইদেরও একই সংগঠনের সাথে জড়িত থাকার সম্পৃক্ততা পাওয়া যায় বলে এলাকাবাসীর ধারণা।বর্তমানে তাদের বাড়িতে এক ধরনের ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছে। সরকার সমর্থিত লোকজন দারা এই হামলা চালানো হয়েছে বলে স্থানীয় সবার কাছ থেকে শুনা যায়।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com