ছাত্রদল-শিবির সংশ্লিষ্টতা ও তথ্য গোপনীয়তায়; ছাত্রলীগের ৩২ কেন্দ্রীয় নেতাকে অব্যাহতি

Post Image

নানা অভিযোগে কেন্দ্রীয় নির্বাহী সংসদের ৩২ নেতাকে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এসব নেতাদের কারো কারো বিরুদ্ধে ছাত্রদল-ছাত্রশিবির সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এছাড়াও কেউ নিজেদের বৈবাহিক তথ্য গোপন করেছেন এবং কারো বিরুদ্ধে ব্যবসায়িক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ছিলো।

গতকাল ১৭ ডিসেম্বর, মঙ্গলবার পৃথক দুই বিজ্ঞপ্তিতে তাদের অব্যাহতি দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘কেন্দ্রীয় নির্বাহী সংসদের কতিপয় নেতাদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা প্রমাণসাপেক্ষে ছাত্রলীগ থেকে অব্যাহতি দিয়ে তাদের পদ শূন্য ঘোষণা করা হলো।’

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিম্নোক্ত নেতাদের নিজ আবেদনের পরিপ্রেক্ষিতে ছাত্রলীগ থেকে তাদের অব্যাহতি দিয়ে পদ শূন্য ঘোষণা করা হলো।’

অব্যাহতি পাওয়া এই ১১ জন নেতা হলেন—সহ-সভাপতি এস এম তৌফিকুল হাসান সাগর, আমিনুল ইসলাম বুলবুল, বি এম শাহরিয়ার হাসান, হাফিজুর রহমান ও এস এম হাসান আতিক; স্বাস্থ্য সম্পাদক শাহরিয়ার ফেরদৌস; উপ-স্বাস্থ্য সম্পাদক রাতুল সিকদার ও শাফিউল সজিব; উপ-প্রচার সম্পাদক সিজান আরেফিন শাওন; উপ-পাঠাগার সম্পাদক রুশী চৌধুরী এবং সহ-সম্পাদক আঞ্জুমানারা অনু।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com