স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ৪১ শিক্ষার্থীকে বার কাউন্সিলের পরীক্ষায় সুযোগ দেওয়ার নির্দেশ

Post Image

হাইকোর্টআইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ৪১ শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এবিএম শাহজাহান আকন্দ মাসুম। পরে শাহজাহান আকন্দ বলেন, ‘আদালত আমাদের আবেদনটি গ্রহণ করেছেন এবং রিটকারীদের পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন।’

রিটে বিবাদী আইন মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ভিসিকে এসব রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, আইন বিষয়ে উত্তীর্ণ হওয়া সত্ত্বেও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ৪১ শিক্ষার্থীকে বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী অন্তর্ভুক্তির পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের সুবিধা না দেওয়ায় ২৯ সেপ্টেম্বর প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি শেষে আদালতে এ আদেশ দেন।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com