‘ফাগুন হাওয়ায়’ প্রচারণার দায়িত্ব দর্শকের: তৌকীর

Post Image

এই মুহূর্তে বাংলা চলচ্চিত্রে অন্যতম জনপ্রিয় একটি নাম তৌকীর আহমেদ। না, অভিনয়ে নয়; নির্মাণে। তার পরিচালনায় প্রায় সবগুলো সিনেমায় দর্শক নন্দিত। কিন্তু বরাবরই তার বিরুদ্ধে আছে দর্শকের একটি অভিযোগ! আর সেটা হলো সিনেমা মুক্তি সামনে রেখে তৌকীর খুব একটা প্রচারণা চালান না! এবার এমন অভিযোগ সরাসরি তৌকীরের কানে!

হ্যাঁ। আসছে ৮ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের বহুল প্রতীক্ষিত ছবি ‘ফাগুন হাওয়ায়’। এই ছবির প্রচারণা চালাতে সম্প্রতি চ্যানেল আই ভবনে এসেছিলেন তৌকীর ও এই ছবির সংগীত পরিচালক পিন্টু ঘোষ। অংশ নিয়েছিলেন চ্যানেল আই অনলাইনের নিয়মিত ফেসবুক কথোপকথন অনুষ্ঠান ‘কথাবার্তা’য়।

দর্শকের সাথে সরাসরি প্রশ্নোত্তর পর্বে উঠে আসে তৌকীরের ছবির প্রচারণার বিষয়টি। প্রচারণায় কেন পিছিয়ে তৌকীর? এমন প্রশ্ন দর্শকের। আর এ বিষয়টি না এড়িয়ে সোজাসাপ্টা উত্তর দিলেন তিনি নিজেই।

ছবি প্রচারণার প্রসঙ্গে তৌকীর বললেন, আমার যারা দর্শক, যারা মনে করেন প্রচারে আমার দুর্বলতা আছে। আমার পরিচালিত মুক্তি পাওয়া সর্বশেষ ‘হালদা’য় তারা সাহায্য করেছিলেন। সোশাল মিডিয়াতে তারা ছবিটির খবর চারদিকে ছড়িয়ে দিয়েছিলেন। ফেসবুকে ‘হালদা’র ছবি আপলোড, ইভেন্টসহ সবকিছুর প্রচার প্রচারণা দর্শকই নিজের কাঁধে নিয়ে নিয়েছিলেন। প্রচারণায় যারা আমার দুর্বলতা লক্ষ্য করেছেন, আমি আশা করবো তারা ‘ফাগুন হাওয়ায়’ এর প্রচারণাতেও এবার আরো একটু বেশী সাহায্য করবেন।

নিজের দুর্বলতার কথা স্বীকার করে দর্শকের উপরই ‘ফাগুন হাওয়ায়’ এর প্রচারণার দায়িত্ব দিলেন ‘অজ্ঞাতনামা’ খ্যাত এই নির্মাতা।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম-তিশা। এছাড়াও অভিনয় করছেন বলিউডের অভিনেতা যশপাল শর্মা, আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com