ইতিহাস সৃষ্টি করে বিশ্বচ্যাম্পিয়ন রিয়াল

Post Image

ফাইনালে নামার আগেই নতুন এক রেকর্ডের সামনে ছিল রিয়াল মাদ্রিদ। অবশেষে রেকর্ড গড়েই ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল-আইনকে ৪-১ গোলে হারালো দলটি। এ নিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে টানা তিনবার এ ট্রফি জয়ের রেকর্ড গড়ল রিয়াল। একই সঙ্গে সর্বোচ্চ চারবার শিরোপাটি জয়ের রেকর্ড গড়েছে তারা।

শনিবার রাতে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। শুরুতেই আল-আইনের ওপর ঝাঁপিয়ে পড়ে রিয়াল। একের পর এক আক্রমণে চালিয়ে ব্যতিব্যস্ত রাখে তাদের।। ফলে সাফল্য পেতেও সময় লাগেনি। ১৪ মিনিটের মাথায় সফল নিশানাবাজিতে রিয়ালকে লিড এনে দেন লুকা মদ্রিচ। রিয়ালের হয়ে কোনো ফাইনালে এটিই তার প্রথম গোল। এর পর আক্রমণ অব্যাহত থাকলেও প্রথমার্ধে আর গোলের দেখা পাননি চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আরো আক্রমনাত্মক হয়ে উঠে রিয়াল। ৬০ মিনিটে দূরপাল্লার শটে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন মার্কোস লরেন্তে। ২-০তে এগিয়ে মুহুর্মুহু আক্রমণে স্বাগতিকদের কোণঠাসা করে ফেলেন তারা। ফের গোল আদায় করে নেয় রিয়াল। ৭৯ মিনিটে কর্নার থেকে জোরালো হেডে ঠিকানায় বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন সার্জিও রামোস।

ম্যাচের পুরোটা সময় খেলা ওপেন থাকে। রক্ষণাত্মক খেলার কোনো বালাই ছিল না। অধিকাংশ আক্রমণ রিয়াল করলেও সুযোগ পেলেই ত্রাস ছড়িয়েছে আল আইন। তবে গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৮৬ মিনিটে অপেক্ষার পালা শেষ হয় মধ্যপ্রাচ্যের দলটির। দুর্দান্ত হেডে প্রতিপক্ষের গোলমুখ খোলেন শিওতানি। এতে শুধু আল-আইনের হারের ব্যবধানই কমেছে।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com