বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড-২০১৮ চ্যাম্পিয়ন পুরস্কারে, এমআইসি ল্যাব

Post Image

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ । ৩৩টি ক্যাটাগরিতে ৭৬টি পুরষ্কার প্রদান করা হয়। এ বছর জাতীয় আইসিটি পুরস্কারের জন্য এমআইসি ল্যাব লিমিটেড এর প্রজেক্ট হিসেবে ইউপি হোল্ডিং ট্যাক্স ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়ারটি চ্যাম্পিয়ন পুরস্কার পেয়েছে । 

ইন্টারন্যাশনাল সিস্টেম ফলো করে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড-২০১৮ বিচারকগণ পাবলিক এন্ড গভর্মেন্টস এর গভর্মেন্টস এন্ড সিটিজেন সার্ভিস ক্যাটাগড়িতে ইউপি হোল্ডিং ট্যাক্স ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারটিকে চ্যাম্পিয়ান পুরস্কারের জন্য চুরান্তভাবে মনোনীত করেন। জাতীয় পুরস্কারটি এমআইসি ল্যাব লিমিটেড এর ফাউন্ডার ও সিইও ইঞ্জিনিয়ার এম নজরুল ইসলাম এর হাতে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।
৬ সেপ্টেম্বর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট, বাংলাদেশ (আইডিইবি)-এর মুক্তিযোদ্ধা হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ। 
পুরস্কার গ্রহন করে এই বিষয়ে ইঞ্জিনিয়ার এম নজরুল ইসলাম বলেন, আজকে বেসিস ন্যাশনাল আইসিটি পুরস্কার ২০১৮ (চ্যাম্পিয়ন অ্যায়ার্ডস) পেল এমআইসি ল্যাব এর ইউপি হোল্ডিং ট্যাক্স ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়ারটি। আমি এই সম্মান প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, শুভানুধ্যায়ীসহ সারা বাংলাদেশে আমাদের সকল সফটওয়্যার ব্যবহারকারী ইউনিয়ন পরিষদকে উৎসর্গ করছি। 
এ সময় তিনি আরো বলেন, এ প্রজেক্টটির মাধ্যমে ইউনিয়নবাসী ঘরে বসেই তার হোল্ডিং ট্যাক্স এর টাকা পরিশোধসহ যাবতীয় কাজ করতে পারবেন। কৃতজ্ঞতা ভরে স্মরণ করেন- ইসলামিক বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া এর কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এসোসিয়েট প্রফেসর এই প্রজেক্টের সুপারভাইজার ড. রবিউল হককে ও তার সাথে কাজ করা ডেভোলপারটিম সদস্যদের ।
এছাড়াও কৃতজ্ঞচিত্তে স্মরন করেন-দেশের প্রথম সিস্টেমটিকে সফলভাবে চালু হওয়া পাবনার জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার, চাটমোহর সরকার অসীম কুমারসহ আরো অনেকেই। যাদের অনুপ্রেরণা, সহযোগিতায় দেশের জন্য এ কাজটি করা সম্ভব হয়েছে তাদেরকেও অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির। অ্যাওয়ার্ডস নিয়ে বিস্তারিত আলোকপাত করেন বেসিস পরিচালক ও আহ্বায়ক দিদারুল আলম।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com