নাজিম-নোমান বহিস্কার; বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ

Post Image

০৯ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখ পুরানা পল্টনস্থ মুক্তিভবন মিলনায়তনে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্য নির্বাহী  সংসদের এক বর্ধিত সভায় সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের দায়ে নাজিম(সাবেক সহ-সভাপতি)-নোমান(সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক)সাময়ীক ভাবে বহিস্কার হয় এবং এড.মোঃ জিয়াউল হক চৌধুরী (বাবু) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহ বিভিন্ন কমিটি অনুমোদন হয়।

সংগঠনের সভাপতি এড. মোঃ শহীদুল ইসলাম টিটু বহিস্কার প্রসঙ্গে জানান, ‘সংগঠনের সহ-সভাপতি মোঃ নাজিম উদ্দিন মিয়া সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকায় এবং সংগঠনের অপর  ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মাদ্রাসা পড়ুয়া ছাত্র মোহাঃ নোমান হোসেন তালুকদার সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড সহ ড.কামাল হোসেনের জামাতা জামাতের এজেন্ট ডেবিড বার্গম্যানের সহকারী হিসাবে যুদ্ধাপরাধী ট্রাইব্যুনাল প্রতিষ্ঠিত হওয়ার পর পরবর্তী  ০২ বছর পর্যন্ত কাজ করার অভিযোগের প্রেক্ষিতে তাদেরকে সংগঠনের সকল দায়িত্ব পদ থেকে সাময়িক ভাবে বহিস্কার করা হয় এবং আগামী  ৩০ কার্য দিবসের মধ্যে তাহাদের কেন স্থায়ী বহিস্কার করা হবে না তৎমর্মে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হয়েছে এবং তাহাদের দেওয়া সকল কমিটি ও সাংগঠনিক কার্যক্রম অবৈধ বলিয়া  ঘোষণা করা হয়েছে।’

সভায় সংগঠনের গঠনতন্ত্রের সংশোধনী অনুমোদন সহ ঢাকা মহানগর দক্ষিন গাজীপুর মহানগর, গাজীপুর ল’ কলেজ, গাজীপুর জেলা, সিটি ল’কলেজ ঢাকা, নওগাঁ জেলা শাখা, চট্টগ্রাম উত্তর জেলা শাখা, সিরাজগঞ্জ জেলা শাখার কমিটি’র অনুমোদন দেওয়া হয়।

সভায়, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাবেক যুগ্ম আহবায়ক এড. মোঃ সারওয়ার আলম (দাদা সুমন), সহ-সভাপতি মোঃ মাহমুদুল ইসলাম জিতু ও এড. মোজাম্মেল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল আলম জুয়েল, আইন সম্পাদক এড. নূরে আলম সিদ্দিকী রিপন, শিক্ষা ও প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এ.জেড.এম. আব্দুস সবুর, ত্রান বিষয় সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোঃ আবু হানিফ সরকার, সহ-সম্পাদক মোঃ রেজাউল করিম, মির্জা চরয়ন, নূর উদ্দিন মাসুদ, রঞ্জিত শাহ্ রনি, কাজী মোস্তাফিজুর রহমান জুয়েল, কাউসার, জাহিদ হাসান, সদস্য এড. শাহাদাত হোসেন রিয়াদ,  এড.  রাকিব, মোঃ আনিছুর রহমান, মোঃ আকবর লিমন, মোঃ মফিজুর রহমান তালুকদার, ঢাকা মহানগর দক্ষিন এর নব-নির্বাচিত সভাপতি মোঃ মেফতাউর রহামন তায়েফ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রায়হান হোসেন রাফি, নরসিংদী জেলা শাখার যুগ্ম সাধারন  সম্পাদক মেহেদী হাসান চৌধুরী, উত্তরা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু হাসান সাগর, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান শাদাদ, ঝালকাঠি জেলা শাখার সভাপতি মাহমুদুর রহমান বাবর, জাতীয় আইন কলেজ শাখার  সভাপতি সৈয়দ আহম্মেদ শাকিল, সাধারণ সম্পাদক চেঙ্গিস খাঁন রাজু, সাংগঠনিক সম্পাদক মাহবুব, পিরোজপুর জেলা শাখার সভাপতি মিরাজ হোনের তালুকদার সহ বিভিন্ন ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদকগণ বক্তব্য রাখেন। 

এড. মোঃ শহীদুল ইসলাম টিটু সভাপত্তিত্বে, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক এড. মোঃ জিয়াউল হক চৌধুরী বাবু’র সঞ্চালনায় বর্ধিত সভা সমাপ্ত হয়।