রাজনীতি করার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই: শাহরুখ

Post Image

‘একজন বিনোদনকারী হিসাবে আমি যে ধরনের কাজ করি তা আমি ভালোবেসেই করি। কিন্তু রাজনীতি একটা বিশেষ ক্ষেত্র। আর আমার রাজনীতি করার মতো অতটাও জ্ঞান নেই।’

সম্প্রতি এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে কথাগুলো বলছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান।

তিনি বলেন, অভিজ্ঞ হওয়া প্রয়োজন। আর আমার বিশ্বাস এর জন্য পুরোপুরি নিঃস্বার্থ, নিষ্ঠাবান, কর্মঠ হওয়া প্রয়োজন। যার মাধ্যমে দেশের মানুষের জীবনযাত্রার মান আরও উন্নত হয়, তারা ভালোভাবে বাঁচতে পারে। রাজনীতির অংশ হওয়ার মতো পুরোপুরি নিঃস্বার্থ আমি এখনও হয়ে উঠতে পেরেছি কি না তা আমি নিজেও এখনও জানি না। রাজনীতি করার জন্য আরও বেশি প্রতিশ্রুতিবদ্ধ হওয়া প্রয়োজন, সত্যি বলতে যা এ মুহূর্তে আমার পক্ষে সম্ভব নয়।

দক্ষিণ ভারতীয় তারকা রজনীকান্ত এবং কমল হাসান রাজনীতিতে যোগদান করেছেন- এ প্রসঙ্গে বলিউড সুপারস্টার বলেন, তাদের ক্ষেত্রে এটা স্বাভাবিক ছিল। আমি জানি রজনী স্যার এবং কমল স্যার এই প্রসঙ্গে কতটা ভাবেন। এ বিষয়ে বহু বার আমাদের কথা হয়েছে এবং আমি সত্যিই মনে করি তারা রাজনীতিতে যোগ দেওয়ার আগেও সাধারণ মানুষের জন্য একইভাবে কাজ করে গেছেন।

তিনি আরও বলেন, আমার মতে তারা এ বিষয়টা নিয়ে ভাবনা চিন্তা অনেক আগে থেকেই শুরু করে দিয়েছিল। সুতরাং তাদের স্বাভাবিকভাবেই রাজনীতিতে যোগ দেওয়া উচিত ছিল। আর সাধারণ মানুষ তাদের ভীষণ ভালোবাসে এবং তারাও সাধারণ মানুষের ভালো করতে চান। তবে এর মানে এই নয় যে, সাধারণ মানুষ আমাকে ভালোবাসে না বা আমি তাদের জন্য কিছু করতে চাই না!

শাহরুখ খান বর্তমানে তার পরবর্তী ছবি জিরোর ভিএফএক্স নিয়ে ব্যস্ত রয়েছেন। পরিচালক আনন্দ এল রাইয়ের ছবিতে তাকে আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফের বিপরীতে দেখা যাবে।