এবার বিপিএলে থাকছে যারা

Post Image

আর্থিক শর্তপূরণ না করায় গতবার বরিশালকে খেলার অনুমতি দেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল। এবারও জনপ্রিয় এ ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে পাছে না তারা।

২০১৭ সালে বিপিএল খেলেছে সাতটি দল। নতুন সংযোজন ছিল সিলেট সিক্সার্স। ধরা যায়, বরিশাল বুলসের স্থলাভিষিক্ত হয়েছে দলটি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, এবারও বরিশাল বুলসের খেলার সম্ভাবনা ক্ষীণ। গতবারের মতো সাতটি দলই থাকছে। আমাদের হাতে একদমই সময় নেই। দল বাড়লে ম্যাচের সংখ্যা বাড়বে। আগামী জানুয়ারিতে হবে বিপিএল। ফেব্রুয়ারিতে রয়েছে নিউজিল্যান্ড সফর। নতুন দল বাড়ালে টুর্নামেন্ট দীর্ঘায়িত হবে। ফলে বরিশালের সম্ভাবনা নেই বললেই চলে।

এদিকে বিপিএল সাধারণত হয় বছরের শেষদিকে। তবে জাতীয় সংসদের নির্বাচনের কারণে চলতি বছর তা আয়োজন করা সম্ভব নয়। ফলে এ বছরের বিপিএল শুরু হবে ২০১৯ সালের ৫ জানুয়ারি। স্বাভাবিক প্রশ্ন ছিল- আগামী বছরই কী হবে পরের বিপিএল?

তবে বিসিবির স্পষ্ট স্বীকারোক্তি, এক বছরে দুটি বিপিএল আয়োজন করা বেশ দুঃসাধ্যের কাজ। আমাদের সে রকম কোনো অসাধ্য সাধন করার অভিলাষ নেই। আগামী বছর শুধু একটিই বিপিএল হবে। পরেরটি হবে ২০২০ সালের মার্চে।

গতবার বিপিএলে খেলে ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস, রংপুর রাইডার্স, সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস, কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চিটাগং ভাইকিংস। সাকিব আল হাসানের ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মাশরাফি বিন মুর্তজার রংপুর। এবারও এই সাতটি দল খেলবে।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com