প্রধানমন্ত্রীর নির্দেশে নবনির্মিত দ্বিতীয় ধরলা সেতু খোলা হলো

Post Image

প্রধানমন্ত্রীর মহানুভবতা ও সদিচ্ছার কারণে জনদুর্ভোগ কমাতে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই জনসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হলো বহুল প্রতীক্ষিত নবনির্মিত দ্বিতীয় ধরলা সেতু।

শনিবার বিকেল ৪টার দিকে লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান সেতুটি চলাচলের জন্য খুলে দেন।

সরকারি একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, অনেক বছর ধরে ধরলা নদীর উপর একটি সেতু নির্মাণের দাবী জানিয়ে আসছিল ধরলা নদীর মাধ্যমে মূল-ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী, ভুরুঙ্গামারী ও নাগেশ্বরী এই তিন উপজেলার অন্তত ২০ লাখ মানুষ।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রতিশ্রুতি অনুযায়ী সেতুটি নির্মাণ প্রকল্পের কাজ ২০১২ সালে শুরু হয়। ৯৫০ মিটার দীর্ঘ এ সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২শ’ কোটি টাকা।

জানা গেছে, সেতুটির নির্মাণ প্রকল্পের কাজ আগে শেষ হলেও আনুষ্ঠানিক উদ্বোধন না হওয়ায় এই তিন উপজেলার হাজারো মানুষ নদী পারাপারে প্রতিনিয়ত দুর্ভোগের কথা প্রধানমন্ত্রী জানতে পারে। এরই প্রেক্ষিতে তিনি আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই জনগণের চলাচলের জন্য খুলে দেয়ার নির্দেশ দেন এ সেতুটি।

এদিকে কাকিনা-মহিপুরের মধ্যে সদ্য নির্মিত দ্বিতীয় তিস্তা সেতুটিও উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। সেটিও ১ মে থেকে একইভাবে খুলে দেওয়া হবে বলে সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্র জানায়। এদুটি সেতু চালু হলে লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার প্রায় ৪০ লাখ মানুষ সরাসরি উপকৃত হবেন।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com