সিনেমার মতন এগিয়ে আসেন পুলিশ কর্মকর্তা পপি

Post Image

পুলিশ নিয়ে সাধারণ মানুষের মতামতের শেষ নেই। কখনো নীতিবাচক আবার কখনো ইতিবাচক। সম্প্রতি মহাখালী ফ্লাইওভারের নিচে ভিআইপি পরিবহনের একটি বাস গতি হারিয়ে সামনে থাকা কয়েকটি গাড়িকে প্রচণ্ডবেগে ধাক্কা দেয়, এতে অন্তত ৮-১০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়।

ঘটনাস্থলে দায়িত্বে থাকা নারী পুলিশ কর্মকর্তা (এস আই) পপি অনেকটা সিনেমার মতন এগিয়ে এসে নিজে ড্রাইভ করে বাসটিকে সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করেন। শুধু তাই নয় আহতদের নিজ হাতে সেবাও দিয়েছেন তিনি। পুলিশ কর্মকর্তা পপির এই কর্মকাণ্ড সেখানে উপস্থিত থাকা কয়েকজন মোবাইল ফোনের মাধ্যমে ধারণ করেন।

সোশ্যাল মিডিয়ায় ছবিগুলো ছড়িয়ে পড়ার পর ওই পুলিশ কর্মকর্তার এই কাজকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরা। পুলিশ কর্মকর্তা পপির প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে নেটিজেনরা তার বন্দনা করছেন। তারা মনে করছেন পুলিশের ভালো কাজগুলোও প্রচার পাওয়া দরকার। এই ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় পাওয়া গেলেও অনেক জায়গায় নাম উল্লেখ করা ছিল না। তবে কোথাও কোথাও 'ছোটবাবু' নামের একজনকে উল্লেখ করা হয়েছে।

সময়ে সময়ে আলোচনা-সমালোচনায় পুলিশের খারাপ দিকগুলোই বেশি মুখরোচক হয়ে ওঠে। পুলিশ যে জনগণের বন্ধু, আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তা আমরা ভুলে যাই। দু-একজনের অপকর্মে পুরো পুলিশ বাহিনীকে সমালোচনায় বিদ্ধ করি আমরাই। তবে পুলিশ বিভাগে রয়েছে শতশত এমন পপি। যারা সাধারণ মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com